ঢাকা, বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ অগ্রহায়ন ১৪৩১, ১৭ মহররম ১৪৪৬

দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে ৪ জন নৌকার মনোনয়ন



দ্বাদশ সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে ৪ জন নৌকার মনোনয়ন

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খন্ডিত আকারে নয় ৩০০টি সংসদীয় আসনেই বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

(২৬ নভেম্বর, রবিবার) বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে সাংবাদিক সম্মেলনে তিনি ৩০০টি সংসদীয় আসনে নাম ঘোষণা করেন ঘোষণায় অবশ্য ২টি আসন ফাঁকা রাখা হয়েছে একটি আসন কুষ্টিয়া-২ অন্যটি হলো নারায়ণগঞ্জ-৫ । দলীয় মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা করেন সংসদীয় আসনের প্রার্থী চূড়ান্ত হয়েছে সেখানে এমপি থেকে মন্ত্রী এবং প্রতিমন্ত্রীরাও বাদ পড়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা দলীয় মনোনয়ন পেয়েছেন এদের মধ্যে অনেকেই নতুন মুখ। যারা দলীয় মনোনয়ন থেকে বাদ পড়েছেন তাঁদের বিষয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যাদের বাদ দেয়া হয়েছে তারা নানা কর্মকান্ডের কারণে জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়েছেন।

এদিকে আওয়ামীলীগের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা অনুযায়ী নারায়ণগঞ্জ জেলা থেকে দেওয়া হয়েছে ৪টি আসন যেখানে ২০৪ নং সংসদীয় আসন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে গোলাম দস্তগীর গাজী, সংসদীয় ২০৫ নং নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে নজরুল ইসলাম বাবু, সংসদীয় আসন নং ২০৬ নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে আবদুল্লাহ্ আল কায়সার এবং সংসদীয় আসন ২০৭ নারায়ণগঞ্জ-৪ (সিদ্ধিরগঞ্জ-ফতুল্লা) আসনে এ কে এম শামীম ওসমান। 

দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই জেলা থেকে আ. লীগের দলীয় মনোনয়ন দেওয়া হয় ৩ জনকে মহাজোটের কারনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনটি জাতীয় পার্টি কে ছেড়ে দিতে হয়। যার কারণে এই আসনটি আওয়ামীলীগের দলীয় নেতৃত্বে শূন্য হয়ে পড়ে তবে দীর্ঘ ১০ বছর দলের নেতাকর্মীদের সব সময় নানা কর্মকান্ডের মাধ্যমে দলীয় নেতৃত্ব দিয়েছেন সাবেক সংসদ ও উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ্ আল কায়সার যিনি দলীয় সিদ্ধান্তের কারণে দীর্ঘ ১০ বছর আসনটি ছেড়ে দিয়েছেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আসনটি উপজেলা আ. লীগের কাছে ফিরিয়ে দিতে উপজেলা আওয়ামীলীগের সকল নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে দলের কেন্দ্রীয় নেতাদের কাছে তুলে ধরেন তাই সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে নৌকার মনোনয়ন দেয়া হয় জনপ্রিয়তার শীর্ষে থাকা সাবেক এমপি আবদুল্লাহ্ আল কায়সার হাসনাত কে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করছেন উপজেলা আওয়ামীলীগের ১৬ জন।

তবে ঘোষণা থেকে বাদ দেয়া নারায়ণগঞ্জ-৫ (নারায়ণগঞ্জ সদর-বন্দর) আসনটি আগে থেকেই জাতীয় পার্টির দখলেই ছিল সেখানে এমপি হিসেবে ছিলেন বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান। তিনি মারা যাওয়ার পর এই আসনটি ফের ওসমান পরিবারের হাতেই থেকে যায় ঐ আসনে জাতীয় পার্টি থেকে এমপি হিসেবে দায়িত্ব পালন করেন বীর মুক্তিযোদ্ধা এ কে এম সেলিম ওসমান।


   আরও সংবাদ