ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ অগ্রহায়ন ১৪৩১, ১৬ মহররম ১৪৪৬

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু ব্রাজিলের



জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু ব্রাজিলের

নিজস্ব প্রতিবেদক: সার্বিয়াকে হারিয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল ব্রাজিল। রিচার্লিসনের জোড়া গোলে উড়ন্ত সূচনা পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় শুরু হয় ম্যাচটি।

প্রথমার্ধে দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা এগিয়ে নিয়ে যায়।সার্বিয়া অবশ্য প্রথম কয়েক মিনিট চেষ্টা করেছিল আক্রমণে গিয়ে ব্রাজিলকে চোখ রাঙাতে। সার্বিয়ার এই কৌশল ব্রাজিলের ভয়ংকর আক্রমণভাগের জন্য জায়গায় করে দিচ্ছিল। তবে শিরোপার অন্যতম দাবিদার ব্রাজিলকে প্রথমার্ধে গোল পেতে দেয়নি ইউরোপিয়ান দেশ সার্বিয়া। একের পর এক আক্রমণ করেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি সেলেসাওরা।

তবে দ্বিতীয়ার্ধে সার্বিয়াকে বেশ ভালোভাবেই চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণে নাকানি-চুবানি খাওয়াতে থাকে সার্বিয়ান ডিফেন্ডারদের। ম্যাচের ঘড়িতে এক ঘণ্টা পেরোনোর পর অবশেষে গোলের দেখা পায় পাঁচবারের চ্যাম্পিয়নরা। ৬২ মিনিটের মাথায় রিচার্লিসনের গোলে এগিয়ে যায় ব্রাজিল।

সার্বিয়ার বেশ কয়েকজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে ভিনিসিয়ুসের উদ্দেশে বল বাড়ান নেইমার। বাঁ প্রান্ত থেকে ভিনিসিয়ুসের শট অবশ্য ঠেকিয়ে দেন মিলিনকোভিচ সাভিচ। কিন্তু ফিরতি শটে ব্রাজিলকে ঠিকই গোল এনে দেন রিচার্লিশন। এর কিছুক্ষণ পর ৭৩ মিনিটের মাথায় আবারও গোল দেন রিচার্লিসন। ভিনিসিয়ুসের ভাসানো বলটিকে দুর্দান্ত বাইসাইকেল কিকে জালে পাঠান এই স্ট্রাইকার। পরে ৮০ মিনিটে অস্বস্তি অনুভব করা নেইমারকে তুলে নেন কোচ তিতে।

এরপরও সার্বিয়ার ডিফেন্স ভেদ করে একের পর এক আক্রমণ করতেই থাকে ব্রাজিলিয়ানরা। তবে সার্বিয়ান ডিফেন্ডাররাও ছিল তৎপর। ব্রাজিলের মুহুর্মুহু আক্রমণ প্রতিরোধ করেছে তারা। ফলে দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।


   আরও সংবাদ