ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ অগ্রহায়ন ১৪৩১, ১৬ মহররম ১৪৪৬

রাজধানীর ডেমরায় রাজউকের উচ্ছেদ অভিযান ৭ লক্ষ টাকা জরিমানা



রাজধানীর ডেমরায় রাজউকের উচ্ছেদ অভিযান ৭ লক্ষ টাকা জরিমানা

বিউটি আক্তার (বিশেষ প্রতিনিধি): রাজধানীর ডেমরা থানার মাতুয়াইল হাজী বাদশা মিয়া রোড এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে নকশা বহির্ভূত নির্মাণাধীন ভবনের অবৈধ বর্ধিতাংশ ভেঙে দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ লিটন সরকার ও রাজউকের ৬/৩ জোনের অথরাইজড অফিসার ইঞ্জিনিয়ার মোঃ রাজিবুল ইসলাম এর যৌথ পরিচালনায় মোবাইল কোর্টের মাধ্যমে উচ্ছেদ অভিযান করা হয়।

অভিযানে ছয়টি ভবন পরিদর্শনে করে পাঁচটি ভবনেরই নকশা বহির্ভূত পাওয়া যায়। পরে নকশা বহির্ভূত নির্মাণাধীন বহুতল ৩টি ভবনের অবৈধ বর্ধিতাংশ ভেঙে ফেলা হয় এবং দুইটি ভবনকে ৭ লক্ষ টাকা জরিমানা অপর একটি ভবনের ডিপিডিসির বৈদ্যুতিক মিটার জব্দ করা হয়। অভিযান পরিচালনা কালে ভবন মালিকরা নকশা বহির্ভূত অবৈধভাবে ভবন নির্মাণ করায় ভবন মালিকরা নিজ দায়িত্বে অবৈধ অংশ ভেঙ্গে দিবেন এই শর্তে অঙ্গীকারনামা নেওয়া হয়। 

অভিযান শেষে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ লিটন সরকার বলেন, রাজউক থেকে অনুমোদন নিয়ে এই এলাকায় যেসব নকশা বহির্ভূত ভবন রয়েছে সে সব ভবনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা নিয়েছি এবং অবৈধ নকশা বহির্ভূত ভবনের বিরুদ্ধে রাজউকের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

উচ্ছেদ অভিযান পরিচালনা কালীন আরও উপস্থিত ছিলেন ৬/৩ জোনের সহকারী অথরাইজড অফিসার সুরত আলী রাসেল, প্রধান ইমারত পরিদর্শক সৈয়দ মাসুম বিল্লাহ, মাতুয়াইল মৌজার ইমারত পরিদর্শক আবু বকর সিদ্দিক, ইমারত পরিদর্শক মোঃ জিল্লুর রহমান, ইমারত পরিদর্শক মোঃ আঃ রহিম,ইমারত পরিদর্শক মোঃ ইয়াছিন মিয়া, ইমারত পরিদর্শক মোঃ আসিফুর রহমান সহ রাজউকের অন্যান্য কর্মকর্তাগণ।

উচ্ছেদ অভিযানে বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহায়তা প্রদান করেন।


   আরও সংবাদ